DEHLIJ

সালাম তাসির

তোমার নূপুর নোলক সুখ

সালাম তাসির



পাথর মেঘ
ধাতব জলে ভাসে
আমি চিন্তা নির্ভর অস্তিত্বে ভাববাদী হয়ে যাই।

জনক জানুক
কেমন ইচ্ছে নির্ভর জলপ্রপাত
হাতের মুঠোয় নদীভর্তি জল হয়ে যায়।

জননী আমার
তুমি অগ্নিতে গোলাপ ফোটাও অর্ধঘুমে সারারাত
নীরবে নদী হয়ে যাও।

নতমুখী চাঁদ
মেঘের আর্তনাদ শোনে, আঁধারের ব্যালকনিতে
কাব্যদেবী তুমিও জানো...
প্রেম সহসাই তৃষ্ণার জল চাঁদমুখ সন্ধ্যার মতো।


পুরুষ রক্তের স্পন্দনে অন্তরঙ্গ হলে
ভালোবাসার মানচিত্রে নারী হয় নিসর্গ প্রেম
অস্তিত্ব নির্ভর মননে বাস্তববাদী হয়ে ওঠে জীবন।


নারী তোমার নূপুর নোলক সুখ
পুরুষের জীবন বোধে পরাগরেণু হয়ে থাক,
ভালোবাসার চেতনায় জলজ বৃক্ষের মতো।



আলিঙ্গনে অবমুক্ত হবো


যদি ঈর্ষা করো
আমি তোমাতেই মুগ্ধ হবো।
যদি প্রেম দাও
আমি নিমিষেই প্রেমিক হবো।
যদি চন্দ্রিমা রাত দাও
আমি নীলাকাশ নক্ষত্র হবো।
যদি ঈশ্বরের ছবি এঁকে দাও
আমি সহসাই ধ্যানমগ্ন ঋষি হবো।
যদি বাঁধন খুলে দাও
আমি আলিঙ্গনে অবমুক্ত হবো।
যদি ভালোবাসা দাও
আমি পরের বর্ষায় নদী হবো;
ভালোবেসে ঢেউয়ে ঢেউয়ে ভাসবো দু’জন
তারপর তোমাতেই হবো অন্তর্লীন।

No comments

FACEBOOK COMMENT